আত্ম-জীবনী
- Sohel Mahmud ২৮-০৪-২০২৪

আত্ম-জীবনী

সোনালী রোদ্দুর, আকাশ রাঙিয়ে ছিল
অশ্রু সমুদ্দুর, নীলটুকু মুছিয়ে দিল।
সেই আকাশে, ছিল না সৃষ্টির রঙধনু
স্বপ্ন আবেশে, প্রত্যাশার এক অনু!

তুমি এলে, নতুন করে সাজালে
কী পেলে? তার হিসাব মেলালে।
হিসেবের গড়মিল, তুমি তাই কতদূর?
আহত চিল, ছায়ায় খোঁজে রোদ্দুর!

স্বপ্ন আজ, রোদে জলে একাকার
আঁধার সাঁঝ, যেন গোধুলীর হাহাকার।
আজ বুঝি, আছো আঁধারের কবিতায়
তাই খুঁজি, তোমাকে, মরিচিকার উপমায়!

বিষন্ন রাত, স্মৃতির কুয়াশায় মোড়া
স্বপ্ন হঠাৎ, অদম্য রেসের ঘোড়া!
দৃষ্টি যার, সামনে চলে না দুহাত
সৃষ্টি তার, খোঁজে সোনালী প্রভাত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।